চবি : ১৬ থেকে ৩০ নভেম্বর ক্লাস বন্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষবর্ষের ১ম বর্ষ ভর্তি পরীক্ষার জন্য ১৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনার্সের ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষার সময়  শাটল ট্রেনের সময়সূচিতেও পরিবর্তন আনা হয়েছে।
এদিকে, প্রবেশ পত্রে ভুল ছবি সংযুক্তসহ বিভিন্ন জটিলতার অভিযোগ তুলেছে শিক্ষার্থীরা। এ ব্যাপারে চবি’র প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার প্রবেশপত্রে ছবি আপলোড করার দায়িত্ব পরীক্ষার্থীর নিজের। তবে অনেকে বাণিজ্যিক প্রতিষ্ঠান থেকে ছবি আপলোড করতে গিয়ে নানা রকম জটিলতা হয়েছে। এ জটিলতা নিরসনের লক্ষ্যে প্রত্যেক পরিক্ষার্থী পাসপোর্ট সাইজের দু’কপি সত্যায়িত ছবি ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড পরীক্ষার সময় সঙ্গে নিয়ে আসতে হবে। ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত প্রবেশ পত্রের ছবির সাথে পরীক্ষার্থীর ছবি না মিললে শিক্ষাবোর্ড কর্তৃক ইস্যুকৃত এইচএসসি বা সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ডের ছবির সাথে মিলিয়ে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।
এছাড়া জিসিই, ওটিএস ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশকৃতদের প্রবেশপত্রে মা-বাবার নাম উল্লেখ না থাকলেও তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।
পরীক্ষায় যা যা নিষিদ্ধ :
ইলেক্ট্রনিক ডিভাইস, সিম যুক্ত ঘড়ি, সিম যক্তি কলম, সিম যুক্ত ক্যালকুলেটর, মোবাইফোনসহ অন্যান্য সিম যুক্ত অন্যান্য ডিভাইস নিয়ে পরীক্ষার হলে আসা সম্পূর্ণ নিষিদ্ধ।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • Leave A Reply

    Your email address will not be published.

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.