জবি : ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর, সিটপ্ল্যান প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে  অনার্সে কলা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৮ নভেম্বর (শুক্রবার)। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজসহ মোট ১৭ টি কেন্দ্রে বিকেল ৩টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এ বছর ‘বি’ ইউনিটে ৭১০টি আসনের বিপরীতে মোট ৪৫ হাজার ৪’শ ৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে প্রায় ৬৪ জন পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।
ভর্তি পরীক্ষার আসনবিন্যাস বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে।
ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিজ্ঞপ্তিতে জবি কর্তৃপক্ষ জানায়, ভর্তি পরীক্ষার দিন পরীক্ষার্থীকে অবশ্যই এইচএসসি অথবা সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড ও এর দুই কপি ফটোকপি (সত্যায়িত নয়) এবং পরীক্ষার্থীর দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি (সত্যায়িত নয়, পেছনে পরীক্ষার্থীর নাম, রোল নম্বর লিখতে হবে) । ছবি দুটির প্রত্যেকটি পৃথকভাবে ফটোকপিকৃত রেজিস্ট্রেশন কার্ডের বাম দিকে স্ট্যাপলার পিন দিয়ে সংযুক্ত করে সঙ্গে আনতে হবে।
রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপির উপরের অংশে উক্ত রোল নম্বর বাংলা ও ইংরেজিতে লিখতে হবে। রেজিস্ট্রেশন কার্ডের একটি প্রবেশপত্র হিসেবে পরীক্ষার্থীকে প্রদান করা হবে এবং অপরটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করবে। মূল রেজিস্ট্রেশন কার্ড ছাড়া পরীক্ষার্থীকে কোন ভাবেই পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না।

পরীক্ষার হলে মোবাইল বা অন্য কোন ইলেক্ট্রনিক্স যন্ত্র আনা যাবে না। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না।


>> নিয়মিত আপডেট পেতে ফেসবুক পেজে লাইক দিন: fb.com/educationbarta

আরো পোস্ট

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.