মরক্কো সরকারের বৃত্তি

আন্ডার গ্র্যাজুয়েট, গ্র্যাজুয়েট ও ডক্টরেট পর্যায়ে উচ্চশিক্ষায় বৃত্তি দেবে মরক্কো সরকার। এই তিনটি পর্যায়ে মোট ১৫টি বৃত্তি দেওয়া হবে। বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.moedu.gov.bd) প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আগ্রহীরা মরক্কো সরকারের সংশ্লিষ্ট দপ্তরের ওয়েবসাইট (www.amci.ma, www.enssup.gov.ma, www.dfc.gov.ma) থেকে আবেদন ফরম সংগ্রহ (ডাউনলোড) ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারবেন।
আন্ডার গ্র্যাজুয়েট পর্যায়ের প্রার্থীদের উচ্চমাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এসএসসি ও এইচএসসি-তে এ প্লাস (A+) থাকতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে।
গ্র্যাজুয়েট পর্যায়ে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে অনার্সে ১ম শ্রেণী থাকতে হবে। ডক্টরেট পর্যায়ে আবেদনের ক্ষেত্র প্রার্থীকে মাস্টার্সে সংশ্লিষ্ট বিষয়ে ১ম শ্রেণী থাকতে হবে।
আবেদন ফরম সংগ্রহ/ডাউনলোড করে এটি পূরণ করে এর সঙ্গে সব পরীার সার্টিফিকেট ও মার্কশিটের সত্যায়িত কপিসহ দরকারি কাগজপত্র সংযুক্ত করতে হবে।
আবেদন পাঠাতে হবে ৯ জুলাই ২০১৩ তারিখের মধ্যে এই ঠিকানা বরাবর- মোহাম্মদ মাঈনউদ্দিন চৌধুরী, উপ-সচিব, ক নং-১৭০৬, ভবন নং-৬, বাংলাদেশ সচিবালয়, ঢাকা। অথবা, সরাসরি বাংলাদেশ সচিবালয়ের ২ নম্বর গেটে ৯ নম্বর কাউন্টারে জমা দেওয়া যাবে।


>> নিয়মিত আপডেট পেতে ফেসবুক পেজে লাইক দিন: fb.com/educationbarta

আরো পোস্ট

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.