ইবি: আসন খালি রেখেই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তিতে আসন খালি রেখেই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। নিয়মবহির্ভূত বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা। আর ভর্তিবঞ্চিত শিক্ষার্থীরা অনিশ্চিত শিক্ষাজীবন নিয়ে হয়ে পড়েছেন হতাশ ও দিশেহারা।
জানা যায়, মেধা ও অপেক্ষমাণ থেকে ভর্তি শেষে বিভিন্ন বিভাগে মোট ১২টি আসন ফাঁকা থাকলেও এসব আসনে কোন শিক্ষার্থীকে ভর্তির সুযোগ না দিয়ে ৩০ এপ্রিল ভর্তি প্রক্রিয়া সম্পন্ন ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
জানা গেছে, আরবী ভাষা ও সাহিত্যে ৫টি, রাষ্ট্রনীতি ও লোক প্রশাসন বিভাগে ১টি, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে ১টি, বাংলায় ১টি ও আল-ফিকহ্ বিভাগে ১টি আসন খালি রয়েছে।
এদিকে ভর্তিবঞ্চিত শিক্ষার্থীরা খালি আসনে ভর্তির দাবি জানিয়ে বৃহস্পতিবার ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বরাবর স্মারকলিপি দিতে গেলে এতে বাধা দেয়া হয়। তারা ছাত্র-উপদেষ্টা বরাবর অভিযোগ জানাতে গেলেও ভর্তি প্রক্রিয়া শেষ বলে তাড়িয়ে দেয়া হয়। পরে ভর্তিবঞ্চিতরা বিশ্ববিদ্যালয়ে প্রেস কর্নারে সাংবাদিকদের কাছে এসে অভিযোগ জানিয়ে কান্নায় ভেঙে পড়েন। শিক্ষার্থীরা জানান, সাধারণভাবে ভর্তিতে সুযোগ দেয়া না হলে তারা উচ্চ আদালতে রিট করবেন।
এ ব্যাপারে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম বলেন, “ভর্তি কমিটির সব সদস্যদের মতামতের ভিত্তিতে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। খালি আসনে ভর্তির ব্যাপারে জানতে চাইলে তিনি এ ব্যাপারে খোঁজখবর নিয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • মন্তব্য করুন

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.