পরীক্ষার দিন হরতাল না ডাকার অনুরোধ

পরীক্ষার দিন হরতাল না ডাকার অনুরোধ করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানানো হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, বিরোধী দলগুলো ঘোষণা করেছে তারা এপ্রিল ও মে মাসেও তাদের কর্মসূচি চালিয়ে যাবে। এসব কর্মসূচির মধ্যে হরতালের মতো কঠোর কর্মসূচিও থাকতে পারে। এমনটি হলে আমাদের পরীক্ষা নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন।
পরীক্ষার্থীরা জানান, পরীক্ষার দিন হরতাল থাকলে সেটি পেছাতে হবে বা শুক্রবারে নিতে হবে তাতে পরীক্ষার্থীদের প্রস্তুতি বিঘ্নিত হয়। শুধু তা-ই নয়, মনোবলও ভেঙ্গে যাবে।
এদিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও পরীক্ষার সময় হরতাল না দিতে বিরোধীদলের প্রতি আহ্বান করেন। বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান করেন।
১ এপ্রিল থেকে সারাদেশে শুরু হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা। তত্ত্বীয় পরীক্ষা চলবে ২৮ মে পর্ন্ত। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ১ থেকে ১৪ জুন
এবারের পরীক্ষায় ১০ লাখ ১২ হাজার ৫৮১ জন শিক্ষার্থী অংশ নেবে।
এর আগে এসএসসি পরীক্ষার দিনগুলোতে বিভিন্ন রাজনৈতিক দলগুলো হরতাল দিয়েছে এবং ৫টি পরীক্ষা পেছাতে হয়েছে। এই মাসে ২৮ মার্চ পর্যন্ত ৯টি হরতাল হয়েছে।
সূত্র: পরিবর্তন ডটকম

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • Leave A Reply

    Your email address will not be published.

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.