জাতীয় বিশ্ববিদ্যালয়: এমফিল ও পিএইচডি পেলো ২০ জন

২০ জন গবেষককে এমফিল ও পিএইচডি ডিগ্রি দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন শিক্ষাবর্ষ ও বিষয়ে মোট ১৩ জন গবেষক পিএইচডি ও ৭ জন এমফিল ডিগ্রি অর্জন করেছেন।
 পিএইচডি পাওয়া ১৩ গবেষক:
২০০৬ শিক্ষাবর্ষে বাংলা বিষয়ে- শায়লা নাসরীন, দর্শন বিষয়ে- মোঃ বজলুর রহমান, গনিতে- মো. শরিফুল ইসলাম খান, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনায়- বিলকিস বেগম, সমাজকর্মে- হোসনে আরা বেগম, ব্যবস্থাপনায়- শাহানা শারমিন, আরবীতে- মোহাম্মদ ইসহাক হোসাইন এবং অর্থনীতিতে- মোহাম্মদ মোরশেদ হোসেন। ২০০৭ শিক্ষাবর্ষে রসায়ন বিষয়ে- ব্রজেন্দ্রনাথ সরকার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতিতে- সৈয়দ হাদিউজ্জামান, সমাজকর্মে- মো. আরিফুর রহমান, রাষ্ট্রবিজ্ঞানে- আবু জাফর মোহাম্মদ রুহুল কাদির এবং ইসলামিক স্টাডিজে- মাহফুজুর রহমান।
 এমফিল পাওয়া ৭ গবেষক:
২০০৭ শিক্ষাবর্ষে সমাজ বিজ্ঞান বিষয়ে- ফারজানা ইয়াসমিন ও মোহাম্মদ আব্দুর রউফ, ব্যবস্থাপনায়- মো. কামরুজ্জামান ও মামুন-উল-আলী, ইসলামিক স্টাডিজে-  মো. খলিলুর রহমান ও মোঃ ইসমাইল মিয়া এবং ২০০৮ শিক্ষাবর্ষে প্রাণিবিদ্যা বিষয়ে- মোসাম্মৎ সাজেদা আকন্দ।
উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৯তম বোর্ড অব অ্যাডভান্স স্টাডিজ ও ৭৭তম একাডেমিক কাউন্সিল এসব গবেষকের গবেষণাপত্র গ্রহন করে। এরপর বিশ্ববিদ্যালয়ের ১৩৯ তম সিন্ডিকেট সভা তাদের ডিগ্রী অনুমোদন করেন।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • Leave A Reply

    Your email address will not be published.

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.