জাতীয় বিশ্ববিদ্যালয়: এমফিল ও পিএইচডি পেলো ২০ জন

২০ জন গবেষককে এমফিল ও পিএইচডি ডিগ্রি দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন শিক্ষাবর্ষ ও বিষয়ে মোট ১৩ জন গবেষক পিএইচডি ও ৭ জন এমফিল ডিগ্রি অর্জন করেছেন।
 পিএইচডি পাওয়া ১৩ গবেষক:
২০০৬ শিক্ষাবর্ষে বাংলা বিষয়ে- শায়লা নাসরীন, দর্শন বিষয়ে- মোঃ বজলুর রহমান, গনিতে- মো. শরিফুল ইসলাম খান, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনায়- বিলকিস বেগম, সমাজকর্মে- হোসনে আরা বেগম, ব্যবস্থাপনায়- শাহানা শারমিন, আরবীতে- মোহাম্মদ ইসহাক হোসাইন এবং অর্থনীতিতে- মোহাম্মদ মোরশেদ হোসেন। ২০০৭ শিক্ষাবর্ষে রসায়ন বিষয়ে- ব্রজেন্দ্রনাথ সরকার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতিতে- সৈয়দ হাদিউজ্জামান, সমাজকর্মে- মো. আরিফুর রহমান, রাষ্ট্রবিজ্ঞানে- আবু জাফর মোহাম্মদ রুহুল কাদির এবং ইসলামিক স্টাডিজে- মাহফুজুর রহমান।
 এমফিল পাওয়া ৭ গবেষক:
২০০৭ শিক্ষাবর্ষে সমাজ বিজ্ঞান বিষয়ে- ফারজানা ইয়াসমিন ও মোহাম্মদ আব্দুর রউফ, ব্যবস্থাপনায়- মো. কামরুজ্জামান ও মামুন-উল-আলী, ইসলামিক স্টাডিজে-  মো. খলিলুর রহমান ও মোঃ ইসমাইল মিয়া এবং ২০০৮ শিক্ষাবর্ষে প্রাণিবিদ্যা বিষয়ে- মোসাম্মৎ সাজেদা আকন্দ।
উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৯তম বোর্ড অব অ্যাডভান্স স্টাডিজ ও ৭৭তম একাডেমিক কাউন্সিল এসব গবেষকের গবেষণাপত্র গ্রহন করে। এরপর বিশ্ববিদ্যালয়ের ১৩৯ তম সিন্ডিকেট সভা তাদের ডিগ্রী অনুমোদন করেন।

আরো দেখুন

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.