ইভেন্ট : শাবিতে 'শিকড় উৎসব'

রাহাতুল রাফি
১৬ সেপ্টেম্বর হয়ে গেল ‘শিকড় উৎসব-২০১১’। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘শিকড়’-এর রয়েছে আবৃত্তি ও সাহিত্য, সংগীত, নৃত্যকলা, নাট্য এবং চিত্রকলা বিভাগ। সংগঠনের সদস্যরা প্রতিবছর একদিন আয়োজন করে ‘শিকড় উৎসব’ নামের একটি বিশেষ অনুষ্ঠান। মূলত প্রবীণ সদস্যদের সম্মাননা প্রদানের জন্য অনুষ্ঠানের আয়োজন করা হলেও দিনটি সংগঠনের জন্য মিলনমেলায় পরিণত হয় বলে জানান শিকড়ের সভাপতি শেখ সাবি্বর আহমেদ ও সাধারণ সম্পাদক শাহ আবু সাঈদ চৌধুরী।
এবার বিকেল সাড়ে ৫টায় শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্ব। প্রথমেই ২০১১-১২ কমিটির কার্যকরী পর্ষদের সদস্যদের সার্টিফিকেট দিয়ে বরণ করে নেন ২০১০-১১ কমিটির সভাপতি নাজমুস সাকিব দীপ ও সাধারণ সম্পাদক শাহীনুল আলম আলভী।
এরপর শুরু হয় উৎসবের দ্বিতীয় পর্ব। অডিটরিয়াম তখন কানায় কানায় পূর্ণ। ‘আবৃত্তি ও সাহিত্য বিভাগ’ রম্য আবৃত্তি পরিবেশন করে। আবৃত্তির পাশাপাশি ছিল অভিনয়। সংগীত বিভাগের সদস্যরা পরিবেশন করেন গীতিনাট্য। গীতিনাট্যে একজন সহজ-সরল মানুষের জীবনের প্রেম কাহিনী তুলে ধরা হয়। নৃত্যকলা বিভাগের সদস্যরা পরিবেশন করেন নৃত্য। সবশেষে শিকড়ের নিয়মিত সাহিত্য পত্রিকা ‘অরণী’র মোড়ক উন্মোচন করা হয়।
সূত্র: কালের কন্ঠ । ক্যাম্পাস । ২৮-৯-২০১১

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.