বুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভিন্ন বিভাগে ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষায় ১,৬৫০ জন প্রাথমিকভাবে মূল তালিকায় নির্বাচিত ও অপেক্ষমাণ তালিকায় জায়গা পেয়েছেন। ৩ ধাপে যাচাই-বাছাইয়ের পর তাদের মধ্য থেকে ১,০৬০ জনকে ভর্তির সুযোগ দেওয়া হবে।

২৬ অক্টোবর ২০১৯ (শনিবার) রাতে বুয়েটের ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে ভর্তি পরীক্ষার এই ফলাফল প্রকাশিত হয়। গত ১৪ অক্টোবর ২০১৯ বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

স্থাপত্য বিভাগে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৫৫ জন আর অপেক্ষমাণ তালিকায় আছেন ৯৫ জন। প্রকৌশল বিষয়ক বিভিন্ন বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তির জন্য ১,০০৫ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন, অপেক্ষমাণ তালিকায় আছেন ৪৯৫ জন।

প্রাথমিকভাবে মূল ও অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের আগামী ৬ নভেম্বর ২০১৯ সকাল ১০টা থেকে ১৩ নভেম্বর বিকাল ৪.৩০টার মধ্যে বুয়েটের ওয়েবসাইটে (www.buet.ac.bd) বিভাগ নির্বাচন বা পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এরপর ২০ নভেম্বর ২০১৯ ওই ওয়েবসাইটেই বিভাগ নির্বাচন তালিকা প্রকাশ করবে বুয়েট কর্তৃপক্ষ।

ভর্তি প্রক্রিয়ার দ্বিতীয় ধাপে স্থাপত্য বিভাগে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের দলিলাদি মূল্যায়ন ও স্বাস্থ্য পরীক্ষার জন্য ২৫ নভেম্বর সকাল সাড়ে ৯টায় বুয়েটের পুরকৌশল ভবনের দ্বিতীয় তলার সেমিনার কক্ষে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষার মূল সনদ ও ট্রান্সক্রিপ্টের সত্যায়িত কপি, প্রার্থীর পাসপোর্ট সাইজের এক কপি রঙিন ছবি ইত্যাদি নিয়ে উপস্থিত হতে হবে৷ একই সময়ে অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের সেখানে শুধু উপস্থিত থাকতে হবে।


>> নিয়মিত আপডেট পেতে ফেসবুক পেজে লাইক দিন: fb.com/educationbarta

আরো পোস্ট

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.