ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সূচি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশিত করা হয়েছে। আগামী ৪ থেকে ৬ নভেম্বর ২০১৯ তারিখ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ গণমাধ্যমকে এ তথ্য দেন।

দিনে মোট ৪ শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা,
দ্বিতীয় শিফট সকাল সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা,
তৃতীয় শিফট দুপুর ২টা থেকে বিকেল ৩টা এবং
চতুর্থ শিফট বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

> ৪ নভেম্বর ২০১৯ : ভর্তি পরীক্ষার প্রথম দিন (৪ নভেম্বর) প্রথম শিফটে থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন দ্বিতীয় ও তৃতীয় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

> ৫ নভেম্বর ২০১৯ : ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন (৫ নভেম্বর) চার শিফটেই কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

> ৬ নভেম্বর ২০১৯ : পরীক্ষার তৃতীয় দিন (৬ নভেম্বর) চার শিফটে বিজ্ঞান, জীব বিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৮টি অনুষদের অধীন ৩৪টি বিভাগের ভর্তি পরীক্ষা ৪টি ইউনিটে অনুষ্ঠিত হবে। ৩৪টি বিভাগের মোট ২৩০৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার আবেদন করেছেন ৬১,৯৪২ জন। এই হিসেব অনুযায়ী আসন প্রতি প্রতিদ্বন্দ্বিতা করবে ২৭ জন শিক্ষার্থী।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ১৬ অক্টোবর থেকে ১ নভেম্বর ২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত অনলাইনে পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন করতে পারবেন। এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) পাওয়া যাবে।


শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ে নিয়মিত আপডেট পেতে

facebook.com/EducationBarta

পেজে লাইক দিয়ে রাখুন


আরো পোস্ট

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.