জাবি : ‘এ’ ও ‘এইচ’ ইউনিটের ভর্তির ফল প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে অনার্স ভর্তির ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

ভর্তি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে https://ju-admission.org/apply/result ওয়েবসাইটে।

আজ (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশিত হয়। গত রবি ও সোমবার এই দুই ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সদস্য সচিব এবং উপ-নিবন্ধক (শিক্ষা) মো. আবু হাসান গণমাধ্যমে জানান, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে (এ ইউনিট) ৪১০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেয় ৬২,৭৭১ জন পরীক্ষার্থী। ৯টি ধাপে অনুষ্ঠিত এ পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ১৫৩ জন পরীক্ষায় অংশ নেন।

ইনস্টিটউট অব ইনফরমেশন টেকনোলজিতে (এইচ ইউনিট) ৫৬টি আসনের বিপরীতে পরীক্ষা দেয় ১৭,১৮০ জন। তিনটি পালায় অনুষ্ঠিত এ ইউনিটে প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দেয় ৩০৬ জন।

সব ইউনিটেই মোট নির্ধারিত আসনের ১০ গুণ পরীক্ষার্থীকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। পরবর্তীতে মৌখিত পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচিত করা হবে বলে জানা গেছে।

প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা সংশ্লিষ্ট অনুষদের নোটিস বোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর ২০১৯ থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ ও তিনটি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে রোববার ‘এ’ ইউনিট (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) এবং সোমবার ‘এইচ’ ইউনিটের (ইনস্টিটউট অব ইনফরমেশন টেকনোলজি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


>> নিয়মিত আপডেট পেতে ফেসবুক পেজে লাইক দিন: fb.com/educationbarta

আরো পোস্ট

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.