শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্কবার্তা

প্রাথমিক স্কুলের শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক স্টেটাস ও মন্তব্যকে কেন্দ্র করে সতর্কবার্তা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সোহেল আহমেদ সাক্ষরিত ৪ ফেব্রুয়ারি তারিখের এই বার্তাটি নিচে হুবহু প্রকাশিত হলো-

সামাজিক যোগাযোগের মাধ্যমে স্টেটাস/মন্তব্য প্রদান প্রসঙ্গে

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ইদানিং ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা সম্পর্কে নেতিবাচক স্টেটাস/মন্তব্য ও বিভিন্ন অপপ্রচারমূলক তথ্য প্রদান করা হচ্ছে যা “সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা, ২০১৬” এর পরিপন্থী। কিন্তু ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের প্রাথমিক শিক্ষা সংক্রান্ত বিষয়ে নেতিবাচক মন্তব্য ও অপপ্রচারমূলক স্টেটাস/মন্তব্য প্রদান করা হচ্ছে এবং শেয়ার করা হচ্ছে যা প্রাথমিক শিক্ষা তথা সরকারের সিদ্ধান্তের ব্যাপারে বিভ্রান্তি তৈরি হতে পারে। এ ধরণের কার্যক্রম কোনক্রমেই গ্রহণযোগ্য নয়।

বর্ণিতাবস্থায়, “সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকা, ২০১৬” এর আলোকে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা তথা সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে কোন ধরণের অপপ্রচার ও বিভ্রান্তিমূলক স্টেটাস/মন্তব্য প্রদান ও শেয়ার করা হতে বিরত থাকার জন্য সকল শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। বিষয়টি তাঁর অধিক্ষেত্রের সংশ্লিষ্ট সকলকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

বিষয়টি অতিব জরুরি।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • Leave A Reply

    Your email address will not be published.

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.