ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অভিযুক্ত ৩ শিক্ষক বরখাস্ত

নবম শ্রেণির ছাত্রী অরিত্রীকে অাত্মহত্যায় প্ররোচনায় অভিযুক্ত ঢাকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ৩ শিক্ষককে আজ (বুধবার, ৫ ডিসেম্বর ২০১৮) বরখাস্ত করা হয়েছে। আজ ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে ভিকারুননিসার তাদেরকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে।

ছাত্রী অরিত্রীর আত্মহত্যার ঘটনার পর গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর বরখাস্তের এ আদেশ দেওয়া হলো। তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়, ভিকারুননিসা ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিনাত আখতার এবং শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার অশোভন আচরণ, ভয়ভীতি প্রদর্শন এবং অরিত্রীর বাবা-মার সঙ্গে অধ্যক্ষ ও শাখা প্রধানের নির্মম, নির্দয় আচরণ অরিত্রীকে মানসিকভাবে বিপর্যস্ত করে তোলে এবং তাকে আত্মহত্যায় প্ররোচিত করে।

তদন্ত কমিটি অভিযুক্ত এই ৩ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে।

জরুরি সভার সিদ্ধান্তের পর শিক্ষাপ্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজে আগামী শনিবার (৮ ডিসেম্বর ২০১৮) থেকে পূর্বনির্ধারিত রুটিনে আবার পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজকের (বুধবার) স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (৭ ডিসেম্বর ২০১৮)। আগামীকালের (বৃহস্পতিবার) পরীক্ষা হবে ১১ ডিসেম্বর ২০১৮ তারিখে (মঙ্গলবার)।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • মন্তব্য করুন

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.