জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস শিক্ষার্থীদের বরণ ও বিদায় অনুষ্ঠান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিপ্লোমা ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সের (এলআইএস) অন-ক্যাম্পাস শিক্ষার্থীদের বরণ ও বিদায় অনুষ্ঠান হয়েছে আজ (২৯/১১/২০১৮, বৃহস্পতিবার)।

আজ সকাল ১০.৩০টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে শিক্ষার্থীদের বরণ, বিদায় ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথির বক্তৃতায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ মশিউর রহমান বলেন, “শিক্ষার্থী ছাড়া ক্যাম্পাস প্রাণ পায় না। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এখন শত শত শিক্ষার্থীর পদচারণা। বর্তমান আর্থ-সামাজিক অবস্থার কথা বিবেচনায় নিয়েই মাননীয় উপাচার্য গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে এমএএস ও পিজিডি প্রোগ্রাম চালু করেন। অনেক সীমাবদ্ধতার পরও জাতীয় বিশ্ববিদ্যালয়ে তথ্যবিজ্ঞানী সৃষ্টির এ ধারা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে বলে আমি মনে করি।”

অতিথির বক্তৃতায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, “আজকের দিনে তথ্যই সারা বিশ্বকে শাসন করছে। যোগ্য তথ্য বিজ্ঞানী ছাড়া পৃথিবী থেমে যাবে। তোমরা যোগ্য তথ্য বিজ্ঞানী হয়ে গড়ে উঠবে, এটাই প্রত্যাশা।”

সভাপতির বক্তব্যে স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন ও প্রোগ্রাম কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. নাসির উদ্দিন বলেন, “শিক্ষার গুণগত মান বজায় রেখে লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স এগিয়ে যাচ্ছে।”

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়ন কেন্দ্রের ডিন ড. মোহাম্মদ বিন কাশেম ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন। অনুষ্ঠানে মেধাবীদের পুরস্কৃত করা হয়।

উল্লেখ্য, ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অন-ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রাম চালু হয়। ইতোমধ্যে ২টি ব্যাচ কোর্স সম্পন্ন করেছে।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • মন্তব্য করুন

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.