২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফাজিল অনার্স ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর

ইসলামি আরবি বিশ্ববিদ্যায়ের অধিভুক্ত ৭৩টি অনার্স মাদরাসায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফাজিল অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী ৮ নভেম্বর ২০১৮ (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে। ১ ঘণ্টাব্যাপী এই পরীক্ষা বেলা ২টা থেকে ৩টা পর্যন্ত সারাদেশে একযোগে অনুষ্ঠিত হবে। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iau.edu.bd) থেকে জানা যাবে।
ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মাদরাসাসমূহ ও সংশ্লিষ্ট সকলকে আহবান জানিয়েছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ।

পরীক্ষার্থীকে প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না। ভর্তি পরীক্ষার মান হবে ১০০ নম্বর। এরমধ্যে ৮০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সাথে দাখিল ও আলিম বা সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বরের (৪র্থ বিষয়সহ) যথাক্রমে ১০ ও ১০ যোগ করে শিক্ষার্থীদের ভর্তির মেধা তালিকা তৈরি করা হবে। লিখিত পরীক্ষায় নূন্যতম পাশ নম্বর হবে ৪০%। অর্থাৎ লিখিত পরীক্ষায় ৮০ নম্বরের মধ্যে ৩২ নম্বর পেতে হবে। ভর্তি পরীক্ষার ফলাফল সংশ্লিষ্ট মাদরাসা এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iau.edu.bd) পাওয়া যাবে।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • Leave A Reply

    Your email address will not be published.

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.