প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল ৬ সেপ্টেম্বর

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ৬ সেপ্টেম্বর ২০১৮ (বৃহস্পতিবার) প্রকাশিত হবে। আজ (সোমবার) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানায়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গণমাধ্যমকে জানান, ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ পরীক্ষার ফলাফল প্রস্তুত করা হয়েছে। অাগামী ৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখে অানুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশিত হওয়ার সম্ভাবনা আছে। ফলাফল প্রকাশের পর চলতি মাসেই শিক্ষকদের যোগদান কার্যক্রম সম্পন্ন করা হবে। তিনি আরো জানান, নিয়োগ নিয়োগের এই পর্বে প্রায় ১০,০০০ শিক্ষক নিয়োগ দেয়া হবে।

ফলাফল পাওয়া যাবে www.dpe.gov.bd ওয়েবসাইটে।

উল্লেখ্য, রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ দীর্ঘদিন স্থগিত থাকার পর এ বছর (২০১৮) ২০ এপ্রিল লিখিত পরীক্ষা শুরু হয়। ৪টি ধাপে সারা দেশে ৬১টি জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ পরীক্ষায় সারা দেশে সাড়ে ৭ লাখের মতো প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন। ৮ জুলাই ২০১৮ তারিখে লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। । লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ২৯,৫৫৫ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। এর পর ২৯ জুলাই থেকে ১৫ আগস্ট ২০১৮ তারিখ পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

gtag('config', 'UA-69122190-1');