ঢাকা শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান মাহবুবুর রহমান

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমানকে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ১৭ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে। ১৯ এপ্রিল তিনি চেয়ারম্যান হিসেবে যোগ দেন।
অধ্যক্ষ মাহবুবুর রহমান রাজেন্দ্র কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে ছিলেন।
অধ্যাপক মাহবুবুর রহমান নিজ বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা ছাড়াও বোর্ড চেয়ারম্যান হিসেবে সংযুক্ত ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।
ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে থাকা অধ্যাপক আবু বক্কর ছিদ্দিক আগামী ১৯ এপ্রিল অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন।
mahbub-rahman-dhaka-education-board-2016
বিসিএস সপ্তম ব্যাচের কর্মকর্তা মাহবুবুর রহমান ১৯৮৫ সালে রাজেন্দ্র কলেজে প্রভাষক হিসেবে যোগ দেন। এরপর সরকারি বিএম কলেজ ও শরীয়তপুরের একটি মহিলা কলেজ শিক্ষকতা করেন। পরে সরকারি রাজেন্দ্র কলেজে উপাধ্যক্ষ এবং সর্বশেষ একই কলেজে গত পাঁচ বছর ধরে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
তার লেখা ‘সামাজিক ইতিহাস ও বিশ্ব সভ্যতা’ এবং ‘সামাজিক স্তর বিন্যাস ও অসমতা’ শীর্ষক গ্রন্থ দু’টি স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে পঠিত হচ্ছে।
১৯৬১ সালে মাগুরার শ্রীপুর উপজেলায় জন্মগ্রহণ করেন মাহবুবুর রহমান। স্থানীয় আমতৈল হাইস্কুলে ১৯৭৬ সালে এসএসসি, ১৯৭৮ সালে বাগেরহাট পিসি কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮১ সালে সমাজবিজ্ঞানে স্নাতক ও ১৯৮২ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
শিক্ষকতার পাশাপাশি অধ্যাপক মাহবুবুর রহমান বিএনসিসি এবং রোভার স্কাউটের সঙ্গে যুক্ত রয়েছেন।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • মন্তব্য করুন

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.