বাউবি : এইচএসসি ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে ২০১৪ সালের এইচএসসি ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাসের হার ৭৪.৮০ ভাগ।
এবার বাউবির এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ১ লাখ ৫১ হাজার ৫৯১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ২য় বর্ষে মোট ৭৯ হাজার ৭১৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ৫৯ হাজার ৬২৭  জন শিক্ষার্থী কৃতকার্য হয়। কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ৭ জন ‘এ’+, ৭৩৫ জন ‘এ’,‘ ৫ হাজার ১৯২ জন ‘এ(-)’ ১৫ হাজার ২১১ জন ‘বি’, ৩১ হাজার ২১৯ জন ‘সি’ এবং ৭ হাজার ২৬৩ জন ‘ডি’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৩৬ হাজার ৮৩৩ জন ছাত্র অর্থাৎ শতকরা ৭৩ দশমিক ৮৪ ভাগ এবং ২২ হাজার ৭৯৪ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৭৬ দশমিক ৪১ ভাগ। একই সঙ্গে ৭১ হাজার ৮৭৭ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।
এছাড়া, (GPA) bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ এসএমএস পাঠাতে হবে। স্টুডেন্ট আইডির ১১ ডিজিটের মধ্যে কোনো স্পেস দিতে হবে না।

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • মন্তব্য করুন

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.