সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের শূন্য পদ ৭,৯৫২টি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের শূন্য পদ  মোট ৭,৯৫২টি। আজ (১১ ফেব্রুয়ারি ২০১৬) সংসদে তিনি আরো বলেন, নবজাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের মোট শূন্য পদ ৮ হাজার ২৫৫টি।
তিনি বলেন, প্রধান শিক্ষক পদটি ইতোমধ্যে ২য় শ্রেণীতে উন্নীত করা হয়েছে। বিধি মোতাবেক নিয়োগের লক্ষ্যে পিএসসির নির্দিষ্ট ছকে শূন্য পদের তথ্য প্রেরণের বিষয়টি বর্তমান প্রক্রিয়াধীন।
এক প্রশ্নের জবাবে মোস্তাফিজুর রহমান বলেন, নব জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ে চাহিদার ভিত্তিতে নতুন ভবন বা শ্রেণীকক্ষ নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে এবং এ লক্ষ্যে একটি প্রকল্প প্রণয়ন করা হয়েছে, যা অনুমোদনের অপেক্ষায় রয়েছে।
আরেক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, শিক্ষানীতি-২০১০ বাস্তবায়নের লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সারাদেশে পর্যায়ক্রমে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি চালু করা হচ্ছে। ২০১৩ সালে ৪৯১টি, ২০১৪ সালে ১৯২টি এবং ২০১৫ সালে ৭৭টি বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণী চালু হয়েছে। ২০১৫ সালে ৪৫৭টি বিদ্যালয়ে ৮ম শ্রেণি চালু হয়েছে এবং শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।
সূত্র : কালের কণ্ঠ

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

gtag('config', 'UA-69122190-1');