সোনালী ব্যাংকের বৃত্তি

মেধাবী শিক্ষার্থীদের এককালীন ১৫০০০ টাকা শিক্ষাবৃত্তি দেবে সোনালী ব্যাংক। মেধাবী শিক্ষার্থী, দরিদ্র মুক্তিযোদ্ধার সন্তান, ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের এ বৃত্তি সুবিধা দেওয়া হবে। অনলাইনে আবেদন করা যাবে ৩১ আগস্ট পর্যন্ত।
যারা আবেদন করতে পারবে : যেসব শিক্ষার্থীর অভিভাবকের মাসিক আয় সর্বোচ্চ ১০,০০০ টাকা এবং যারা ২০১৪ সালে এসএসসি/সমমান অথবা এইচএসসি/সমমান অথবা স্নাতক (ডিগ্রি/অনার্স) অথবা সমমান পরীক্ষায় পাশ করেছে তারা বৃত্তির জন্য আবেদন করতে পারবে।
এইচএসসি অধ্যায়নরতদের ক্ষেত্রে এসএসসি পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৪ পেয়ে, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ৩.৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.৫ পেয়ে পাশ করতে হবে।
স্নাতক পড়াশোনা করছে- এমন শিক্ষার্থীদের ক্ষেত্রে এইচএসসি পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থীদের ন্যূনতম জিপিএ ৩.৫০ পেয়ে, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ২.৭৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.০০ পেয়ে পাশ করতে হবে।
স্নাতকোত্তর অধ্যায়নরতদের ক্ষেত্রে স্নাতক পরীক্ষায় সাধারণ দরিদ্র শিক্ষার্থী, মুক্তিযোদ্ধার সন্তানদের জিপিএ ২.৭৫ পেয়ে এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জিপিএ ২.০০ পেয়ে পাশ করতে হবে।
আবেদন প্রক্রিয়া : সোনালী ব্যাংকের ওয়েবসাইটে (www.sonalibank.com.bd/csr) বৃত্তির ফরম পূরণ করতে হবে। পূরণ করা ফরমটি অনলাইনে সাবমিট শেষে প্রিন্ট করে আবেদনকারীর স্বাক্ষর, ছবি ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের সুপারিশমূলক সিল ও প্রয়োজনীয় কাগজপত্রসহ ৭ সেপ্টেম্বরের মধ্যে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের ঠিকানায় (ডেপুটি জেনারেল ম্যানেজার, মানবসম্পদ উন্নয়ন বিভাগ, সোনালী ব্যাংক লিমিটেড, ঢাকা) পাঠাতে হবে।
সোনালী ব্যাংকের বৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি পাওয়া যাবে এই লিংকে- http://www.sonalibank.com.bd/PDF_file/csr/2015/notice_edu_stip_2015.pdf

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • মন্তব্য করুন

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.