এসএসসি পাশ শিক্ষার্থীদের জন্য ব্র্যাক মেধাবিকাশ বৃত্তি

২০১৫ সালের এসএসসি পাশ শিক্ষার্থীদের দেওয়া হবে ব্র্যাক মেধাবিকাশ বৃত্তি । অর্থনৈতিকভাবে সুবিধা বঞ্চিত মেধাবী ছাত্রছাত্রীদের এইচএসসি পর্যায়ে পড়াশোনার জন্য ব্র্যাক মেধাবিকাশ উদ্যোগের অধীনে এ বৃত্তি দেওয়া হবে। অনলাইনে কিংবা কুরিয়ারে আবেদন করতে হবে ৫ জুন ২০১৫ তারিখের মধ্য।
বৃত্তির পাশাপাশি শিক্ষার্থীরা ইংরেজি ও কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ পাবে। এইচএসসি পরীক্ষা পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়তা ও স্নাতক পর্যায়ে বৃত্তির ব্যবস্থা করে ব্র্যাক কর্তৃপক্ষ।
ব্র্যাকের বৃত্তি আবেদনের শর্তাবলি :
১। বাবা/পরিবারের প্রধান শ্রমজীবী ও অনুর্ধ্ব ৫০ শতাংশ আবাদি জমির মালিক।
২। শুধু ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত (চতুর্থ বিষয় ব্যতীত)।
৩। ব্র্যাক প্রাথমিক বিদ্যালয় থেকে কোর্স সমাপনকারী এবং মেয়ে, আদিবাসী ও শারীরিক প্রতিবন্ধি শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৫ (চতুর্থ বিষয়সহ) পেতে হবে।
আবেদনের নিয়মাবলীঃ অনলাইন অথবা কুরিয়ার যেকোন একটি মাধ্যমে আবেদন পাঠাতে হবে।
অনলাইনে আবেদন : http://e-education.brac.net/medhabikash লিঙ্কে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে।
কুরিয়ারে আবেদন : আবেদনকারীর জীবনবৃত্তান্ত, সংশ্লিষ্ট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক প্রদত্ত প্রশংসাপত্র, মূল বা ইন্টারনেট থেকে প্রাপ্ত মার্কশিট, এক কপি পাসপোর্ট সাইজের ফটো এবং বাবা/পরিবার প্রধানের পেশা ও যোগাযোগের জন্য মোবাইল নম্বর উল্লেখসহ আবেদনপত্র স্বাক্ষর করে কুরিয়ারে মেধাবিকাশ উদ্যোগ, ব্র্যাক শিক্ষা কর্মসূচি, ব্র্যাক সেন্টার (১০ তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২ ঠিকানায় পাঠাতে হবে।
আবেদনের সময়সীমা : আবেদনপত্র অবশ্যই ১৫ জুন ২০১৫ তারিখ বিকাল ৫টার মধ্যে পৌঁছাতে হবে। কেবল বাছাইকৃত প্রার্থীদের সঙ্গে ব্র্যাক কর্তৃপক্ষ যোগাযোগ করবে।
এছাড়া বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন ৯৮৮১২৬৫ এই নম্বরে।
উল্লেখ্য, তথ্যে কোন রকম  গরমিল থাকলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
বৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি : http://e-education.brac.net/images/medhabikash/Medhabikash_Uddyog_Scholarship_2015-Advertisement.pdf

  • শিক্ষাবিষয়ক দরকারি তথ্য তাৎক্ষণিক পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে রাখুন : www.facebook.com/EducationBarta
  • মন্তব্য করুন

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.